Thursday, November 15, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

শুধুই প্রস্তুতি, নাকি অন্য কিছু?

ক্রীড়া ডেস্কঃসোনাদেশ২৪:

sonardesh24.comগত কয়েকবছর ধরে বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই অন্য রকম উত্তেজনা। যেই বাংলাদেশকে এক সময় শুধুই অবহেলা করতো ভারত, সেই দেশের বিরুদ্ধেই এখন অনেক হিসেব নিকেশ করে নামতে হয় তাদের।

২০০৭ বিশ্বকাপে তামিম-মাশরাফির নৈপুণ্যে বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকেই ছিটকে যায় ভারত। সেই ম্যাচে তামিম-জহির খানের মধ্যে বাকবিতণ্ডা হতে দেখা যায়।

এরপর ২০১০ সালে বাংলাদেশ সফরে এসে ভারতের সে সময়ের হার্ডহিটার ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ বাংলাদেশকে ‘অর্ডিনারি দল’ বলেন। এতেই অনেক বাংলাদেশি ভারতীয় সমর্থকের মন ভাঙে। সমালোচনা হয় আন্তর্জাতিক মহলেও।

বাংলাদেশি ক্রিকেট ভক্তদের সবচেয়ে বেশি কষ্ট দিয়েছে ২০১৫ সালের বিশ্বকাপ ম্যাচ। ওই ম্যাচে আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা মাহমুদুল্লার আউট নিয়ে আছে বিতর্ক। বলা হয়ে থাকে নো বলেই ক্যাচ আউট দেয়া হয়েছে তাকে। অন্যদিকে রোহিত শর্মা ক্যাচ আউট হলেও সেটা দেয়া হয়নি।

আর এতে করেই বাংলাদেশি দর্শকদের সমর্থন প্রায় পুরোপুরি হারায় ক্রিকেট দুনিয়ার শক্তিশালী এ দলটি।

এর আগে, ২০১২ এশিয়া কাপে শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির উপলক্ষ্যকে ম্লান করে দারুণ জয় পায় টাইগাররা।

২০১৫’র বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে এসে সিরিজই হেরে যায় ভারত। সে সিরিজ নিয়ে আছে নানা বিতর্ক। ভারতীয় দর্শক সুধীর গৌতমের উপর হামলার অভিযোগ উঠে বাংলাদেশি সমর্থকদের বিরুদ্ধে। এ নিয়ে থানা-পুলিশ পর্যন্ত হয়। পরের বছর টি-২০ বিশ্বকাপে উত্তেজনাকর ম্যাচে ভারতের কাছে এক রানে হেরে যায় বাংলাদেশ।

উত্তেজনাকর এ ম্যাচ খেলতে মুখিয়ে আছেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবালও। সোমবার তিনি সাংবাদিকদের বলেন, ‘অবশ্যই এটি গুরুত্বপূর্ণ ম্যাচ। কারণ ভারতের বিপক্ষে খেলছি আমরা। আমি নিশ্চিত, সবাই চাইবে ইতিবাচক কিছু করতে। আর এই ম্যাচের একদিন পরই আমাদের প্রথম ম্যাচ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। এই ম্যাচে ভালো করলে মূল টুর্নামেন্টে দারুণ আত্মবিশ্বাস নিয়ে যেতে পারব আমরা।’

তবে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তামিমের সেঞ্চুরির পরেও বোলারদের ব্যর্থতায় রেকর্ড পরিমান রান করেও জেতা ম্যাচ হেরে যায় বাংলাদেশ। তাই ভারতের বিপক্ষে যে কোন মূল্যেই জিততে চাইবে মাশরাফিরা।

Check Also

sonardesh24.com

আমাদের নির্বাচনে যাওয়ার দরকার নেই: খালেদা জিয়া

সোনারদেশ২৪: ডেস্কঃ তফসিল ঘোষণার পরও সরকারের দমননীতির কঠোর সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com