Sunday, April 21, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

সন্ধ্যায় টি-টোয়েন্টি যুদ্ধে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্কঃসোনাদেশ২৪:

sonardesh24.comশুরুতে টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র। ওয়ানডে সিরিজেও একই ফলাফল। এমন সাম্যবস্থায় থেকে আজ টি-টোয়েন্টি যুদ্ধে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি।

টেস্ট ও ওয়ানডেতে সান্ত্বনার ফলাফল থাকলেও টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে হয়তো কিছুটা চিন্তিত থাকতে পারে বাংলাদেশ। কারণ, ক্রিকেটের জনপ্রিয় এ ফরম্যাটে টাইগাররা সবশেষ জয় পেয়েছিল এক বছরেরও বেশি সময় আগে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে ডিএল মেথডে সবশেষ ৫৪ রানে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর সুপারটেন নিশ্চিত করলেও ভারতের বিপক্ষে একটি ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ে ১ রানে হেরেছিল তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর এই ফরম্যাটের ম্যাচ নিউজিল্যান্ড সিরিজের আগে খেলার সুযোগই পায়নি বাংলাদেশ। ২০১৬ সালের শুরুতে এশিয়া কাপ আর বিশ্বকাপ টি-টোয়েন্টি ছাড়া বছরের অর্ধেকের বেশি সময়ই তো বলতে গেলে না খেলে কাটাতে হয়েছে টাইগারদের। অক্টোবরে ইংল্যান্ড বাংলাদেশ সফরে এলেও সেখানে ছিল না টি-টোয়েন্টি ম্যাচ। তাই বলতে গেলে এই ফরম্যাটে দীর্ঘদিনই অভুক্ত ছিল মাশরাফি-মুশফিক-সাকিবরা।

এরপর নিউজিল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও সবকটি ম্যাচেই পরাজয় হয়েছে বাংলাদেশের। তবে সম্প্রতি টেস্ট ও ওয়ানডেতে দুর্দান্ত পারফরম্যান্সে জয়ের জন্য কিছুটা আত্মবিশ্বাসী থাকতে পারে বাংলাদেশ। তবে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় আত্মবিশ্বাসের দিক থেকে টাইগারদের চেয়ে হয়তো এগিয়ে থাকতে পারে স্বাগতিকরাই।

কেননা টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা এখন দুর্দান্ত। জানুয়ারি ও ফেব্রুয়ারিতে সবশেষ দুই সিরিজে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতেই টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে এসেছে তারা। আর তাই লঙ্কানদের বিপক্ষে বুঝে শুনেই খেলতে হবে তামিম-সাব্বির-সাকিবদের।

এছাড়া সাম্প্রতিক ফর্ম ছাড়াও মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে শ্রীলঙ্কা। লঙ্কানদের বিপক্ষে ৫ টি-টোয়েন্টির কেবল একটিতে জিতেছে বাংলাদেশ। বাকি ৪টিতে জিতেছে শ্রীলঙ্কা। ৫ ম্যাচের ১টি অনুষ্ঠিত হয়েছে শ্রীলঙ্কায়। ওই ম্যাচটিতে জয় পেয়েছিল স্বাগতিকরাই। অতীত পরিসংখ্যান আর শক্তিতে লঙ্কানরা বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে তা সত্য। তবে এই সফরে টেস্ট ও ওয়ানডের মতো চার-ছক্কার ধুন্ধুমার টি-টোয়েন্টি সিরিজেও বাংলাদেশ ছাড় দিবে না স্বাগতিকদের- এমনই বিশ্বাস টাইগার সমর্থকদের।

Share This:

Check Also

sonardesh24.com

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com