Sunday, March 24, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের মানুষের ঐতিহ্য

সোনারদেশ রিপোর্টঃ

sonardesh24.comমঙ্গলবার শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাম্প্রদায়িক সম্প্রীতির ধারাবাহিকতা অক্ষুণ্ন রেখে সবাইকে জাতীয় উন্নয়নে অবদান রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ঐক্যবোধ, ধর্মনিরপেক্ষতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের মানুষের ঐতিহ্য।

বিজয়া দশমীতে হিন্দু সম্প্রদায়কে অভিনন্দন জানিয়েছেন আবদুল হামিদ। রাষ্ট্রপতি বলেন, ‘আবহমান বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি এবং ধর্মের মূলবাণী আমাদেরকে সত্য ও সুন্দরের পথ দেখাক, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে উদ্বুদ্ধ করুক, বিশ্ব মানবতার জয় হোক, এ কামনা করি।’

‘পূজা পার্বনসহ অন্যান্য উৎসব বাংলার শাশ্বত ঐতিহ্য ও সংস্কৃতির গভীর থেকে উৎসরিত। তাই উৎসব ধর্মের গণ্ডিতে কখনও আবদ্ধ থাকেনি। ধর্ম সম্প্রদায়ের, কিন্তু উৎসব সার্বজনীন। শারদীয় দুর্গোৎসবের আনন্দ সবার মাঝে ছড়িয়ে পড়ুক, সৌহার্দের বন্ধন আরও সুসংহত হোক, ধর্মান্ধ ও কুসংস্কার মুক্ত থাকুক দেশ ও জাতি, এ প্রত্যাশা করি।’

রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম ও ধর্মমন্ত্রী মতিউর রহমান উপস্থিততে এ অনুষ্ঠানে রাষ্ট্রপতি হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী ধ্রবেশানন্দ মহারাজ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারসহ হিন্দু নেতারাও রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com