Thursday, June 21, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

সিরাজগঞ্জে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উদ্বোধন

নওশাদ আহম্মেদ: সিরাজগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে হৈমবালা বালিকা ‍উচ্চ বিদ্যালয় প্যাঙ্গনে ডিজিটাল মেলা ও ইন্টরনেট সপ্তাহ উদ্বোধন হয়েছে।

বুধবার ৯ সেপ্টেম্বর সকালে এই মেলা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নিরর্বাহী অফিসার ব্রেনজন চাম্বু গং।

বিশেষ অতিথি হসেবে উপস্তিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ কারুল হাসান, সিরাজগঞ্জ জেলা আওয়মীলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যড.কে.এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সেলিম আহমেদ, জেলা  শিল্পকলা একাডেমী’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন পবলু, সিরাজগঞ্জ পেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলে-খোদা লিটন।

এছাড়াও সরকারী-বেসরকারী কর্মকর্তাগন শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক ও গন্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন বিজ্ঞান আমাদেরকে অনেক কিছু দিয়েছে। ‍যার মধ্যে কম্পিউটার, ইন্টারনেট।বর্তমান যুগটাই কম্পিউটার এর যুগ। কম্পিউটার’র ব্যবহার বাংলাদেশে দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

কম্পিউটারের নেটওয়ার্ক হলো ইন্টারনেট।যা সারা পৃথিবী যুরে বিস্তৃত।এই ইন্টারনেটের মাধ্যমে পৃথিবীর একপ্রান্ত থেকে আরাক প্রান্তে দ্রুত তথ্য আদান প্রদান করা যায়।এই ইন্টারনেটের উৎপত্তি ঘটে ১৯৬০ দশকে।১৯৬০ দশকে মার্কিন সামরিক বাহিনীর গবেষনা সংস্থা আরপা(ARPA)যোগাযোগ ব্যবস্তাকে আরো দ্রুত করার জন্য প্রথম এই নেটওয়ারক তৈরী করে যার নাম দেয় আরপানেটওয়ার্ক।১৯৮০ দশকে কম্পিউটারের পুরোপুরি ব্যবহার শুরু হয়।১৯৯০তে (www.)বিস্তার লাভ করে।

 শিক্ষা, সামাজিক যোগাযোগ, তথ্য সংগ্রহ, ব্যবসা-বানিজ্য ও বিনোদসহ আরো নানা প্রয়োজনীয় কজে ইন্টারনেটের গুরুত্ব বেরে চলেছে। অ্যামেরিকায় টিনেজাররা সপ্তাহে ৭১ঘ ন্টা সময় ইন্টারনেট ব্যবহার করে থাকে। ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ৫৯% শতাংশ পুরুষ এবং ৪১%শতাংশ মহিলা। ফেজবুক যার ইউজার সংখ্যা বর্তমানে ৬00 মিলিয়ন। বার্মাতে অনুমতি ছাড়া ইন্টারনেট ব্যবহার করা নিষিদ্ধ।

বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র পুত্র সজীব ওয়াজেদ জয় এই বিষয়টির উপর খুব গুরুত্ব দিয়েছেন। তিনি ধারনা করেন যে বাংলাদেশ একসময় এই ইন্টারনেটকে ব্যবহার করে প্রচুর অর্থ উপার্জন করবে যা গার্মেন্টস’র আয়কে ছারিয়ে যাবে।

তাই আমাদের উচিত স্কুল-কলেজসহ সর্বত্র এর গুরুত্ব দেয়া। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন কর হয়। মেলায় ডিজিটাল আইটি সলিউশন, মাধ্যমিক শিক্ষা অফিস, একটি বাড়ি একটি খামার, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গ্রামিন ফোন, উপজেলা স্বাস্থ্য সহ প্রায় ২০টি স্টল বসেছে।

 

Check Also

sonardesh24.com

বিশ্বকাপে জোড়া গোল!

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪: বিশ্বকাপের মতো কঠিন মঞ্চে একটি গোল করা পাহাড় ডিঙানোর চেয়েও বেশি কিছু। ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com