Sunday, March 24, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

সিরাজগঞ্জে যক্ষা নিয়ন্ত্রনে মুক্তিযেদ্ধাদের নিয়ে এডভোকেসি সভা

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

sonardesh24.comসিরাজগঞ্জ জেলার সদরে বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) এর আয়োজনে যক্ষা নিয়ন্ত্রণে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে এক এডভোকেসী সভা ১৩ ডিসেম্বর সকাল ১০টায় মুক্তিযোদ্ধা সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

এডভোকেসী সভায় সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ বক্ষব্যাধি হাসপাতালের জুনিয়র কলসালটেন ডাঃ এ.বি.এম ফারহান ইমতিয়াজ।

বিশেষ অতিথি হেসেবে উপস্থিত ছিলেন নাটাব’র সেক্রেটারী জাহঙ্গীর আলম রতন। মেডিক্যাল অফিসার ডা: মো: মোমিন উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আলতাব হোসেন প্রমুখ।

এছাড়াও ‍জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রায় ৩০জন  বীর মুক্তিযোদ্ধাগন ও সাংবাদিক  উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন নাটাবের সোসাল মোবিলাইজার মোঃ জাহিদ হোসেন চৌধুরি।

সভায় বক্তারা বলেন যক্ষ্মা একটি প্রাচীন রোগ এটি একটি ঘাতক ব্যধি। সাড়াদেশে প্রতিবছর যক্ষা রোগে প্রায় ৪লাখ লোক আক্রান্ত হন এবং ৮০হাজার লোক এই রোগে মারা যায়। বর্তমানে এ রোগের চিকিৎকসা ও ঔষুধ বিনামূল্যে প্রদান করা হয়। চিকিৎসা বিজ্ঞানের এত উন্নতি হওয়া সত্তেও যক্ষ্মা রোগী চিহ্নিতকরণ ও চিকিৎসাক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

একজন যক্ষা রোগী যদি চিকিৎসার আওতায় না আসে তাহলে সেই রোগী অন্তত আরো দশজন সুস্থ মানুষকে এই রোগে আক্রান্ত করবে। এটি একটি মারাত্মক সংক্রামক রোগ। যক্ষ্মা রোগীর কফ, হাঁচি ও কাশির মাধ্যমে জীবাণু বের হয়ে বাতাসে মিশে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে সুস্থ ব্যক্তির ফুসফসে প্রবেশ করে এবং সুস্থ ব্যক্তিকে আক্রান্ত করে। যক্ষ্মা নিরাময়ের ক্ষেত্রে নিয়মিত ও পূর্ণ মেয়াদে চিকিৎসা সম্পন্ন অনিবার্জ।যক্ষ্মা নিয়ন্ত্রণে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে।

 

 

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com