Monday, February 18, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

সিরাজগঞ্জে শুরু হল আয়কর মেলা ২০১৮

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

sonardesh24.com“উন্নয়নের শির্ষে যাব যথাযথ আয়কর দিব” এই শ্লোগানকে সামনে রেখে  ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্য দিয়ে সিরাজগঞ্জে শুরু হল ৪দিন ব্যাপী আয়কর মেলা ২০১৮।

আজ বুধবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় মালশাপাড়া কবরস্থান সংলঘ্ন আয়কর অফিস প্রাঙ্গনে এই মেলার আয়োজন করা হয়। এসময় সিরাজগঞ্জ সারকেল’র সহকারী কর কমিশনার তাজ মোহাম্মদ তরফদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ফিরোজ মাহমুদ।

বেশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান শিকদার, কাস্টমস কর্মকর্তা বিল্লাল রহমান, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিস এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ ওয়াহিদুল ইসলাম, আয়কর সমিতির সভাপতি নাজমুল ইসলাম প্রমুখ।

এছাড়াও এই উদ্বোধনী অনুষ্ঠানে বিভন্ন সরকারী-বেসরকারী কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ব্যবসায়ীগন, সাংবাদিকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিরাজগঞ্জ আয়কর অফিসের কর পরিদর্শক এস এম আব্দুস সাত্তার মাহমুদ সুলতান।

sonardesh24.com

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন ২০১০ সালে দেশে প্রথমবারের মতো আয়কর মেলা চালু হয়। তারপর থেকে প্রতিবছর সরাদেশে এই আয়কর মেলা অনুষ্ঠিত হয়। প্রতিবছরই মেলার পরিধি বাড়ছে। অর্থ আইন ২০১৫ এর আওতায় প্রত্যেক ব্যক্তি করদাতা (অনিবাসী বাংলাদেশী সহ), হিন্দু যৌথ পরিবার, অংশীদারী ফার্ম, ব্যক্তি, সংঘ এবং আইনের দ্বারা সৃষ্ট কৃত্রিম ব্যক্তির ব্যবসায়ীক আয়ের সীমা বাৱসরিক আড়াই লাখ টাকার উপরে হলে আয়কর প্রদানের জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন। সর্বনিম্ন আয়কর ৩ হাজার টাকা।

তবে মহিলা এবং ৬৫ বছর বা তদুর্ধ বয়সের ব্যক্তি করদাতার আয় ৩ লাখ টাকা এর উপরে হলে তিনি আয়কর প্রদানের উপযুুক্ত হবেন। প্রতিবন্ধি করদাতার আয় ৩ লাখ ৭৫ হাজার টাকা এর উপরে হলে তিনি আয়কর প্রদানের উপযুক্ত হবেন। গেজেট ভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা করদাতার আয় সীমা ৪ লাখ ২৫ হাজার টাকা এর উপরে হলে তিনি আয়কর প্রদানের উপযুক্ত হবেন।

sonardesh24.com

জানা যায় আমাদের দেশের মানুষ একসময় আয়কর দেয়ার কথা শুনলেই ভয় পেত। কিন্তু এখন আর মানুষ অতটা ভয় পায় না তার প্রমান হলো আজ এই উৱসবমূখর মেলায় অনেকেই  তাদের নিজ নিজ  আয়কর দিতে এসেছেন। তাদের মধ্যে একজন মহিলা করদাতা সিরাজগঞ্জ রাশিদাজ্জোহা মহিলা কলেজের লেকচারার ফারজানা ইসলাম এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর শাখাওয়াত হোসাইন এর সাথে কথা বলে জানা গেছে যে তারা স্ব-স্ব ইচ্ছায় নিজ দায়ীত্ব মনে করে দেশের উন্নয়নের লক্ষে তারা আয়কর দিতে এসেছেন।

 

 

Check Also

sonardesh24.com

জেদ্দায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: সৌদি আরবের জেদ্দায় আজিজুল তালুকদার (৪০) নামে বাংলাদেশি এক সবজি দোকানিকে গুলি ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com