Thursday, October 18, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

 সুন্দরবনে আগুন : মামলার আসামি আওয়ামী লীগের নেতাকর্মী

বাগেরহাট প্রতিনিধি, সোনারদেশ২৪ডটকমঃ

আগুনে পুড়ছে সুন্দরবন। গতকাল বুধবার সুন্দরবনের গহিনে ধানসাগর স্টেশনের নাংলী ফরেস্ট ক্যাম্পের টেংলার বিল এলাকায় লাগা আগুন আজ বৃহস্পতিবারও দাউ দাউ করে জ্বলছে। পানির অভাবে আগুন নেভানোর কাজ ব্যাহত হচ্ছে। এ নিয়ে এক মাসে চতুর্থবার আগুন লাগার ঘটনা ঘটল সুন্দরবনে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক মনিরুজ্জামান জানান, সুন্দরবনে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের শরণখোলা ও মোরেলগঞ্জের দুটি ইউনিট সেখানে রওনা দিয়েছে। বাগেরহাট থেকে আরো একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য রওনা দিয়েছে।

স্থানীয় রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য জাকির হোসেন জানান, বুধবার বিকেল ৪টার দিকে সুন্দরবনের টেংলার বিল এলাকা থেকে কুণ্ডলী আকারে ধোঁয়া বের হতে দেখে বন বিভাগের লোকজনকে খবর দেওয়া হয়। খবর পেয়ে বন বিভাগের কর্মী, স্থানীয় বনজীবী ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেছে। তবে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এদিকে, প্রথমবারের মতো এবারই নাশকতাকারীদের শনাক্ত করে ১৬ জনকে আসামি করে মামলা করেছে বন বিভাগ। এর একটি আদালতে ও অপরটি শরণখোলা থানায় বন কর্মকর্তারা বাদী হয়ে মামলা করেন। বন বিভাগের মামলায় প্রধান অভিযুক্ত ব্যক্তি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান শিকারি। বাকিরাও একই রাজনৈতিক দলের নেতাকর্মী বলে জানা গেছে। তারা বিভিন্ন সময় বন বিভাগের কর্মকর্তাকে জিম্মি করে এ ধরনের নাশকতা চালিয়ে আসছে বলে স্থানীয়দের অভিযোগ।

বন বিভাগের কর্মকর্তা ও স্থানীয়রা জানান, এ সংঘবদ্ধ চক্র এতই শক্তিশালী যে তাদের বিরুদ্ধে প্রকাশ্যে কেউ কথা বলার সাহস রাখে না। প্রতিবার আগুন লাগার পরই ওই মহলের নিয়োগ করা লোকজন স্থানীয় লোক যাতে সংবাদমাধ্যমের সামনে কথা না বলে, এমন হুমকি দেয় বলে অভিযোগ রয়েছে। তাদের ভয়ে কেউ কথা বলতে পারে না।

Check Also

sonardesh24.com

মৃত্যুর ৭ মিনিটে আগেই খাশোগিকে টুকরো টুকরো করা হয়

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে হত্যা করা সৌদি আরব থেকে নির্বাসিত সাংবাদিক জামাল ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com