Saturday, January 19, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

সড়ক ও জনপথ অধিদপ্তরে দুদকের হানা

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comঠিকাদারদের বিল পরিশোধের ক্ষেত্রে ঘুষ লেনদেন ও হয়রানি করা হচ্ছে, এমন অভিযোগের ভিত্তিতে সড়ক ও জনপথ অধিদপ্তরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান কার্যালয় ও বনানীস্থ ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযান চালানো হয়।

দুদকের সহকারী পরিচালক মো. জাহিদ কালাম ও উপ-সহকারী পরিচালক সোমা হোড়সহ তিন সদস্যের একটি দল অভিযান পরিচালনা করে।

দুদক জানায়, ‍দুদক টিমের সদস্যগণ এ সময় সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসানের সঙ্গে অভিযোগ বিষয়ে আলোচনা করার পরিপ্রেক্ষিতে তিনি জানান, সম্প্রতি বিল পরিশোধের সফটওয়্যারের আপগ্রেডেশন কার্যক্রম চলমান থাকায় বিল পরিশোধে বিলম্ব হচ্ছে। নিয়োগ ও বদলি বাণিজ্য নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমি অবগত নই। তবে তদবির হয় এবং তদবিরের পেছনে কেউ ঘুষ বিনিময় করলে আমাদের এ ব্যাপারে করণীয় নেই।

এ সময়ে দুদক টিমের সদস্যরা গত ৫ বছরে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্পাদিত বিভাগীয় তদন্ত কার্যক্রমের ফলে গৃহীত ব্যবস্থাদি সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। সড়ক ও জনপথ অধিদপ্তরের বনানীস্থ ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযান চালিয়ে বিভিন্ন সময়ে বিল পরিশোধের আবেদনপত্র খতিয়ে দেখে এবং বিল পরিশোধে বিলম্ব হওয়ার কারণ নিয়ে জিজ্ঞাসাবাদ করেন এবং দ্রুত বিল পরিশোধের তাগিদ দেন।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ঠিকাদারি বিল বা অন্য যেকোনো বিল পরিশোধে স্বচ্ছতা ও জবাবদিহিতা আবশ্যক। এক্ষেত্রে কোনো কর্মকর্তা যদি ঘুষ বা উৎকোচ দাবি করেন এবং ভুক্তভোগীরা ঘুষ দেওয়ার আগেই যদি দুদকে অভিযোগ জানান, তাহলে ঘুষ গ্রহণকারীদের আইনি প্রক্রিয়ার মধ্যে নিয়ে আসার ম্যান্ডেট দুদকের রয়েছে। এক্ষেত্রে ভুক্তভোগীদের এগিয়ে আসতে হবে।

Check Also

sonardesh24.com

মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক

মেহেরপুর প্রতিনিধিঃ সোনারদেশ২৪: মেহেরপুরের গাংনী উপজেলায় অভিযান চালিয়ে পাঁচ কেজি গাঁজাসহ রিয়াজ উদ্দীন (২২) নামের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com