Wednesday, February 20, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

‘হারানোর সুর’ সিনেমার কাহিনি এবার এক ব্যক্তির জীবনে

আন্তর্জাতিক ডেস্কঃসোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.comউত্তম কুমার ও সুচিত্র সেন অভিনীত ‘হারানোর সুর’ সিনেমার কাহিনি এবার এক ব্যক্তির জীবনে বাস্তবতা হয়ে দেখা দিল। হারানো সুরে অলক মুখার্জি (উত্তম) ট্রেন দুর্ঘটনায় তার স্মৃতি হারান। পরে আরেক দুর্ঘটনায় তিনি স্মৃতি ফিরে পান। চলচ্চিত্রকার তার ইচ্ছানুযায়ী গল্প সাজিয়েছেন।

ধর্মবীর সিংয়ের গল্প সাজানো নয়। বাস্তব। ধর্মবীরের জীবনের গল্প না শুনে তা কল্পনা করাও হয়তো বড় বড় কাহিনিকারদের জন্য অসম্ভব। সিনেমার গল্পের ঘাত-প্রতিঘাত ও ক্লাইমেক্সের চেয়ে ধর্মবীরের জীবনের বাস্তবতা আরো নাটকীয় ও বিস্ময়কর।

২০০৯ সালের কথা। ৬৬ আর্মরড রেজিমেন্টের অধীনে উত্তরাখন্ডের রাজধানী দেরাদুনে চাকরি করতেন ধর্মবীর। একটি দুর্ঘটনায় নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজির পরেও না পেয়ে তাকে মৃত ঘোষণা করে ভারতের সামরিক বাহিনী। সাত বছর আগে ধর্মবীর স্মৃতি হারিয়ে হরিদুয়ারায় ঘোরাঘুরি করতেন। স্মৃতি ফেরার পরে স্থানীয়দের কাছ থেকে নিজের অবস্থা সম্পর্কে জানতে পারেন তিনি। শেষ পর্যন্ত সবাইকে অবাক করে নিজ বাড়িতে ফিরে আসেন ধর্মবীর।

গত সপ্তাহের ঘটনা। অবসরপ্রাপ্ত সুবেদার কৈলাস যাদব মধ্যরাতে দরজায় খটখট শব্দ হওয়ায় মনে করেন, কোনো মাতাল হয়তো পথ ভুলে তাদের বাড়িতে চলে এসেছে। অনিচ্ছা সত্ত্বেও দরজা খুলে দেখতে আসেন, কে এই মাতাল। কিন্তু তিনি যা দেখলেন, তা তো এ জগতে আর দেখবেন বলে আশা ছেড়ে দিয়েছেন। দরজায় দাঁড়িয়ে তারই ছেলে! এ যে ধর্মবীর! সাত বছর পর হঠাৎ ছেলেকে দেখে হতবিহ্বল হয়ে যান তিনি। এক আবেগঘন পরিবেশে পরিবারের সঙ্গে মিলন হয় ধর্মবীরের। তার দুই মেয়ে বাবাকে পেয়ে সে যে কি খুশি!

ধর্মবীর (৩৯) ২০০৯ সালে দেরাদুনে সামরিক বাহিনীর গাড়ি চালানোর সময় দুর্ঘটনায় পড়েন। ওই গাড়িতে তিনি ছাড়া আরো দুজন ছিলেন। কিন্তু কাউকে খুঁজে পাওয়া যায় না। কিন্তু ধর্মবীরের স্ত্রী মনোজ দেবী কখনো আশা ছাড়েননি। তিনি স্বামীর সুস্থতা ও ফিরে আসার কামনায় দিনের পর দিন উপোস থেকেছেন। অবশেষে আবার তার স্বামী ফিরে এসেছে।

 

Check Also

sonardesh24.com

পাকিস্তানে ২০ বিলিয়ন ডলার বিনিয়োগ চুক্তিতে স্বাক্ষর সৌদি যুবরাজের

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দুই দিনের সফরে পাকিস্তানে আছেন। এ সফরের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com