Tuesday, November 13, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

হিটলারের উদাহরণ টেনে সমালোচনার মুখে ট্রাম্পের মুখপাত্র

আন্তর্জাতিক ডেস্কঃসোনারদেশ২৪:

sonardesh24.comসংবাদ সম্মেলনে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে হিটলারের তুলনা করতে গিয়ে ভুল ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করেন মার্কিন প্রেসিডেন্টের দফতর হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পাইসার।

স্পাইসার বলেন, এমনকি হিটলারও আসাদের মতো রাসায়নিক হামলা চালায়নি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের হলোকাস্ট বা গণহত্যা নিয়ে এমন ভ্রান্তিকর তথ্য দেওয়ার জন্য তিনি পরে ক্ষমাও চেয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

ওই সংবাদ সম্মেলনে স্পাইসার আসাদ সরকারের বিরুদ্ধে রাসায়নিক গ্যাস হামলার সমালোচনা করেন এবং তাকে সমর্থন ও প্রকৃত ঘটনা ‘লুকিয়ে রাখার জন্য’ রাশিয়াকে দায়ী করেন।

তিনি বলেন, ‘রাশিয়া কোনো বিচ্ছিন্ন দ্বীপ নয় যে, তারা না জেনে সিরিয়ায় যা হয়েছে, তার পরেও আসাদকে সমর্থন দিয়ে যাবে।’

ওই সংবাদ সম্মেলনে হিটলারের সঙ্গে আসাদের তুলনা করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র বলেন, ‘এমনকি হিটলারের মতো নিন্দিত ব্যক্তিও রাসায়নিক হামলা চালায়নি।’

উল্লেখ্য, হিটলারের নাৎসি বাহিনী লাখ লাখ ইহুদি ও ভিন্ন মতাবলম্বীদের গ্যাস চেম্বারের ঢুকিয়ে হত্যা করেছে।
সংবাদ সম্মেলনে স্পাইসারের এ বক্তব্যে সাংবাদিকরা হতবাক হয়ে পড়েন এবং তার কাছে ব্যাখ্যাও দাবি করেন।

পরে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-কে দেয়া সাক্ষাৎকারে নিজের ভুল স্বীকার করে বলেছেন যে, গণহত্যা নিয়ে এ ধরনের মন্তব্য করাটা ছিল ‘অসংবেদনশীল এবং অনুপযুক্ত’। স্পাইসার তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে বলেছেন, ‘এটা আমার ভুল। এমনটা করা আমার উচিত হয়নি। আর পরবর্তীতে আমি আর এমন কিছু করব না।’

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন সিরিয়ায় সন্দেহভাজন রাসায়নিক গ্যাস হামলা লুকানোর অভিযোগ করেছে রাশিয়ার বিরুদ্ধে।

হোয়াইট হাউসের কর্মকর্তারা সাংবাদিকদের বলেন, ‘রাশিয়া বারবার সিরীয় সরকারের আগ্রাসী কর্মকাণ্ডের বিপরীতে বিতর্কিত বক্তব্য তুলে ধরে। সর্বশেষ খান শেইখুনে রাসায়নিক হামলার পরও তারা এ কাজটাই করেছে।’

মার্কিন ও পশ্চিমা দেশগুলো যখন আসাদ সরকারের বিরুদ্ধে রাসায়নিক গ্যাস হামলার অভিযোগ তুলছে, তখন রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, ওই বিদ্রোহীরাই বিষাক্ত রাসায়নিক মজুদ করে রেখেছিল। আর আসাদের অনুগত বাহিনী বিমান হামলা চালানোর পর ওই রাসায়নিক থেকে বিষক্রিয়া ছড়ায়।

প্রসঙ্গত, ওই সইন্দেহভাজন রাসায়নিক হামলার অভিযোগে গত শুক্রবার সিরিয়ার শায়রাত বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় যুক্তরাষ্ট্র। ওই দিন ভোরে দুই মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস পোর্টার এবং ইউএসএস রস থেকে আসাদ সরকার নিয়ন্ত্রিত ওই বিমানঘাঁটিতে ৫৯টি টমাহক ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। সিরীয় কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতিসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। বেশ কয়েকজন আহত হয়েছেন।

Check Also

sonardesh24.com

নৌকার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার

সোনারদেশ২৪: ডেস্কঃ নৌকার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার আগামীকাল বুধবার (১৪ নভেম্বর) অনুষ্ঠিত হবে। একাদশ জাতীয় সংসদ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com