Thursday, November 15, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

২৯ বছর পর ফিরে এল চিঠি!

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comতারিখটা ২৯ বছর আগের। ১৯৮৮ সালের ২৬শে সেপ্টেম্বর। খেলার ছলেই চিঠি লিখে বোতলে পুরে সমুদ্রে ভাসিয়েছিল আট বছরের ছোট্ট মেয়েটি। সেই চিঠিই আবার ফেরত এল। তবে সোশ্যাল মিডিয়ার হাত ধরে। সেই ছোট্ট বয়সের অপরিণত হস্তাক্ষরে লেখা চিঠির বয়ান পড়ে চমকে উঠল মেয়েটি।

এ যে তারই লেখা চিঠি। সে-ই তো এটা ভাসিয়ে দিয়েছিল সাগরের বুকে। আট বছরের ছোট্ট মিরান্ডা চাভেজ এখন ৩৭ বছরের যুবতী। সম্প্রতি সোশ্যাল মিডিয়া হাতড়ে তার খোঁজ পেয়েছেন লিন্ডা হাম্ফ্রি এবং তার স্বামী ডেভিড। হাম্ফ্রি দম্পতি জানিয়েছেন, চিঠির নীচে লেখা নাম ঠিকানা দেখে লেখিকাকে শনাক্ত করেন তারা। চিঠি পড়ে জানা যায়, আজ থেকে ২৯ বছর আগে দক্ষিণ ক্যারোলিনার এডিস্টো সৈকতের ধারে বেড়াতে গিয়েছিলেন মিরান্ডা। সেখানেই এই চিঠি লিখে বোতলে ভরে সমুদ্রে ভাসিয়ে দেন তিনি। ২৯ বছর পরে সেই চিঠি উদ্ধার হয় জর্জিয়ার স্যাপেলো দ্বীপ থেকে। বোতল সমেত চিঠি খুঁজে পান হাম্ফ্রি দম্পতি। ডেভিড জানিয়েছেন, চিঠির নাম ও ঠিকানা দেখে তারা চিঠির ছবি ফেসবুকে পোস্ট করেন। যেহেতু চিঠিতে লেখা ঠিকানা বদলে ফেলেছিলেন মিরান্ডা, তাই সোশ্যাল মিডিয়ার শরণাপন্ন হন হাম্ফ্রি দম্পতি। ফেসবুকে ২৯ বছর আগের লেখা এই চিঠিই পোস্ট করেছেন লিন্ডা এবং ডেভিড।

ফেসবুকে নিজের চিঠি দেখে উচ্ছ্বসিত মিরান্ডা। বার বার হাম্ফ্রি দম্পতিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। তার কথায়, ‘‘খুব ছোট ছোট বিষয়ও জীবনে ছাপ রেখে যায়। আমরা যতই এগিয়ে চলি না কেন, কিছু ছোট ঘটনা ফের শৈশবের স্মৃতিকে তাজা করে দেয়। এই ঘটনা আমার জীবনের সবচেয়ে আনন্দের মুহূর্তগুলির মধ্যে একটি।’’ আগামী সপ্তাহেই লিন্ডা ও ডেভিডের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন মিরান্ডা। নতুন বন্ধুদের সঙ্গে তাঁর শৈশবের স্মৃতি ভাগ করে নিতে চান তিনি।

Check Also

sonardesh24.com

আমাদের নির্বাচনে যাওয়ার দরকার নেই: খালেদা জিয়া

সোনারদেশ২৪: ডেস্কঃ তফসিল ঘোষণার পরও সরকারের দমননীতির কঠোর সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com