Tuesday, February 19, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

৩ জঙ্গির দাফন সম্পন্ন

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comমৃত্যুদণ্ড কার্যকরের পর হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নান ও তার দুই সহযোগী শরীফ শাহেদুল বিপুল এবং দেলোয়ার হোসেন রিপনের লাশ তাদের গ্রাম ও পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে রাতেই কঠোর পুলিশি প্রহরায় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ভোর রাতে ‘মুফতি’ হান্নানকে তার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরন গ্রাম, বিপুলকে তার চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের ‘বকশি পাটওয়ারী বাড়ি এবং রিপনকে তার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের কোনাগাঁও গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

এর আগে বুধবার (১২ এপ্রিল) রাত ১০টায় সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় প্রধান আসামি মুফতি হান্নান ও  শরীফ শাহেদুল বিপুলকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে একই মঞ্চে ফাঁসি কার্যকর করা হয়। সিলেট কেন্দ্রীয় কারাগারে দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর করা হয়। এরপর বুধবার দিবাগত রাতেই আলাদা আলাদা অ্যাম্বুলেসে করে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যে মরদেহ পৌঁছে দেয়া হয় যার যার গ্রামের বাড়িতে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে মুফতি হান্নানের মরদেহ তার বাড়িতে পৌঁছায়। ভোর ৬টার দিকে মুন্সীপাড়া বালিকা মাদ্রাসা ও এতিমখানা ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন বড় ভাই আলীউজ্জামান।

অন্যদিকে ভোর ৪টা ৩০ মিনিটে বিপুলের মরদেহ তার বাড়িতে পৌঁছায়। ভোর সাড়ে ৪টার দিকে বকশি পাটওয়ারী বাড়ির উঠানে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মধ্যতরপুরচণ্ডী আলী দাখিল মাদ্রাসার সহ-সুপার হেলাল উদ্দিন পাটোয়ারী।

অপরদিকে রাত ১০টা ৩৯ মিনিটে সিলেট কারাগার থেকে রিপনের মরদেহবাহী অ্যাম্বুলেন্স ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দু’টি গাড়ি তার বাড়ির পথে রওনা হয়। রাত ১২টা ১৫ মিনিটে পৌঁছানোর পর দেড়টার দিকে কোনাগাঁও শাহী ঈদগাঁহ ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন কোনাগাঁও জামে মসজিদের ইমাম মো. ইব্রাহিম আলী।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আনোয়ার চৌধুরী ও সিলেট জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত এবং পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হন।

এ ঘটনায় করা মামলার বিচার শেষে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত ৫ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। ২০০৯ সালে আসামিরা আপিল করেন। প্রায় সাত বছর পর ২০১৬ বছরের ০৬ জানুয়ারি এ মামলায় হাইকোর্টে শুনানি শুরু হয়ে ০৩ ফেব্রুয়ারি শেষ হয়। বিচারিক আদালতের সাজা বহাল রেখে ২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি রায় ঘোষণা করেন হাইকোর্ট।

হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হওয়ার পর ওই বছরের ১৪ জুলাই আপিল করেন আসামিরা। ২০১৬ সালের ০৭ ডিসেম্বর আসামিদের আবেদন খারিজ ও হাইকোর্টের দেয়া মুফতি হান্নানসহ তিনজনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে চূড়ান্ত রায় দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৪ সদস্যের আপিল বেঞ্চ। গত ১৯ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এর রায়ে পুনর্বিবেচনা চেয়ে করা আবেদনও (রিভিউ) খারিজ করে দেন।

২১ মার্চ রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হওয়ার পর সর্বশেষ সুযোগ হিসেবে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন মুফতি আবদুল হান্নান এবং তার ২ সহযোগী শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল ও দেলোয়ার ওরফে রিপন। ৮ এপ্রিল সেই সুযোগও খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ খান।

১০ এপ্রিল মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলের প্রাণভিক্ষার আবেদন নামঞ্জুরের চিঠি পৌঁছে কারাগারে। তাদের রাখা হয়েছে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে। ১১ এপ্রিল অপর জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের প্রাণভিক্ষার আবেদন নাকচ হয়ে তার ফাঁসির কার্যকরের চিঠিও পৌঁছায় কারাগারে।

Check Also

sonardesh24.com

চবিতে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম প্রতিনিধিঃ সোনারদেশ২৪: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা অনুষদ ঝুপড়িতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com