Thursday, February 21, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

৬ মুসল্লিকে হত্যায় কানাডীয় যুবকের যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

sonardesh24.comমসজিদে ঢুকে গুলি চালিয়ে ৬ মুসল্লিকে হত্যা করায় ও আরও ৫জনকে গুরুতর আহত করার দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কানাডার আদালত।

সাজাপ্রাপ্ত ২৯ বছর বয়সের ওই যুবকের নাম আলেক্সান্দ্রে বিসোনেতে। তিনি কারাগারে ৪০ বছর কাটানোর আগে প্যারোলে মুক্তির জন্য বিবেচিত হবেন না। খবর বিবিসি।

জানা গেছে, সরকারি কৌঁসুলিরা অভিযুক্ত এ যুবকের দেড়শ বছরের কারাদণ্ড চেয়েছিলেন। বিচারক ফ্রাঙ্কো হুট রাজি হলে এটিই হত কানাডায় কোনো অপরাধীকে দেওয়া সর্বোচ্চ কারাদণ্ড।

ওই রায়কে কেন্দ্র করে, কিবেকের সর্বোচ্চ আদালতের এ বিচারক বলেছেন, “সাজা কখনোই প্রতিহিংসাপরায়ন হতে পারে না।”

কানাডার আইনে খুনির যাবজ্জীবন ও ২৫ বছরের আগে শর্তাধীনে মুক্তি (প্যারোল) না দেওয়ার বিধান রয়েছে।

দুই বছর আগে, ২০১৭ সালের ২৯ জানুয়ারি রাতে বিসোনেতে কিবেকে ইসলামিক কালচারাল সেন্টারে ঝড়ের বেগে প্রবেশ করে নির্বিচারে গুলি চালান। এ ঘটনায় নামাজ পড়তে আসা ৬ ব্যক্তি নিহত ও আরও অন্তত ৫জন গুরুতর আহত হন। আহতদের মধ্যে আয়মান দেরবালি নামে একজন এখন পক্ষাঘাতগ্রস্ত বলে জানিয়েছে বিবিসি।

গ্রেফতার বিসোনেতে ২০১৭ সালের মার্চেই নিজের অপরাধ স্বীকার করে নেন। তিনি বলেছিলেন, ‘যা করেছি তার জন্য লজ্জিত আমি, আমি সন্ত্রাসী নই, ইসলামভীতিও নেই আমার’।

রায় দেওয়ার সময় বিচারক জানান, বিসোনেতে পূর্বপরিকল্পিতভাবেই ওই হামলা চালিয়েছিলেন। সাজা দেওয়ার ক্ষেত্রে কানাডীয় এ যুবকের মানসিক স্বাস্থ্যের বিষয়টিও বিবেচনায় নেওয়া হয়েছে।

Check Also

sonardesh24.com

‘শীর্ষ’ তকমা লাগা চার নায়িকা এখন বেকার!

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪: শাবানা, ববিতা, সুচরিতা,অলিভিয়া পরবর্তীতে মৌসুমি, শাবনূরের নামে চলচ্চিত্র একসময় চললেও বর্তমানে সেই ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com