Thursday, June 21, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

সিরাজগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে মানবাধিকার সচেতনতার লক্ষে ৯দিন ব্যাপী কর্মসুচী

স্টাফ রিপোর্টারঃসিরাজগঞ্জঃসোনারদেশ২৪:

sonardesh24.comপ্রোগ্রাম ফর ইউমেন ডেভেলপমেন্ট (পিডাব্লিউডি ) এবং ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম ( এন.ডি.পি) এর পরিচালনায়, ইউএনডিপি’র সহযোগিতায় মানবাধিকার কর্মসূচির আওতায় প্রান্তিক জনগোষ্ঠীর ( ক্ষুদ্র নৃ-গোষ্ঠী), দলিত, ও অবহেলিত জনগোষ্ঠী)র মধ্যে মানবাধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ৯ দিন ব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়।

সিরাজগঞ্জ পৌরসভাধীন বিভিন্ন অবহেলিত সম্প্রদায় হরিজন, মৎস্যজীবি চৌধুরী , রবিদাস, ঋৃষি এবং রায়গঞ্জ – তাড়াশে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সিং মাহাতো , উরাও জনগোষ্ঠীর মধ্যে পরিচালিত হচ্ছে।
এ পর্যায়ে এনডিপি কার্যালয়ে ৫ জুন (মোঙ্গলবার)  দিন ব্যাপি ৫ জন ইয়ুথ লিডারদের নিয়ে উক্ত বিষয়ে ওরয়েন্টশন অনুষ্ঠিত হয়।

৬ জুন (বুধবার) সকালে কাটা-ওয়াপদা সংলগ্ন চরমালশাপাড়া চৌধুরী পাড়ায় পিডাব্লিউডি ’র ইয়ুথ লিডার মোঃ ইমন আলীর সঞ্চালনায়, মনিরা সুলতানা , পরিমল মাহাতো, কলাবতি মাহাতো এর সহযোগিতায় , এবং প্রজেক্ট কো-অর্ডিনেটর মেজবাহ আলম ও কাজী মাসুদুজ্জামান (পল) এর তত্ত্বাবধানে মানবাধিকার বিষয়ে সচেতনতা বিষয়ক ডেমোনেস্ট্রেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এই প্রগ্রামে উপস্থিত ছিলেন ইউএনডিপি’র কর্মকর্তা শংকর পাল এবং কাজী মোস্তাফিজুর রহমান। ডেমোনেস্ট্রেশন প্রোগ্রামে চরমালশাপাড়া চৌধুরী পাড়ায় থেকে মোট ৬০ জন অংশগ্রহণ করেন।

Check Also

sonardesh24.com

বিশ্বকাপে জোড়া গোল!

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪: বিশ্বকাপের মতো কঠিন মঞ্চে একটি গোল করা পাহাড় ডিঙানোর চেয়েও বেশি কিছু। ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com